Tuesday 20 March 2007

REMIx Kadiani AnD sHAoN

দাবীর পর দাবী জানতেই আছে । আমি বসে হাসতে থাকি যে একটা গোষ্টী মুসলমান হওয়ার জন্য দাবী জানাচ্ছে । তাহলে কি ধরে নেবো না যে এটি লোক দেখানো দাবী ? এটি একটা চক্রান্তের দাবী ?? এটি একটি বড় ধরনের নীল নকশার দাবী ???

মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী যে একটি কথাও স্পষ্ট ভাবে বলে না তাকে নিয়েই চলতেছে উপমহাদেশে হট্টগোল । আমার মনে হয় তার মানসিক কোনো অসুস্থতা আছে আর যারা এভাবে তার সমর্থন করছে তাদের মাথায় আছে দি¡গুন ।

৯ই জানয়ারী ২০০৪ এ কাদিয়ানীদের প্রচার সম্পাদক মানব জমিনে নিজেদেরকে মুসলমান দাবী করে একটা ফিচার দিয়েছিলো । তার বক্তব্য হলো : "আমাদের সাথে অন্য অন্য মুসলমানদের পার্থক্য হলো ইমাম মাহদীকে নিয়ে । অন্যান্য মুসলমানরা বলে যে , ইমাম মাহদী এখনো আবির্ভুত হয়নি আর আমাদের কথা হলো আবির্ভুত হয়েছে আর তিনিই হলেন মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী । বিষয়টা এতটুকুই ।"

এবার দেখি মীর্যা গোলাম আহমেদ নিজের মুখে কি বলেছেন । তিনি ১৯১৮সালের ৭ই ডিসেম্বর কাদিয়ানী পত্রিকা "আল ফজল" -এ বলেন : আমি মাহদী এবং ব্রিটিশ সরকার আমার তরবারি । আল্লাহ এই সরকারকে সাহায্য করার জন্য ফেরেশতা প্রেরন করেছেন ।
এটার মাধ্যমে কি বোঝা যায় না যে কাদিয়ানী ব্রিটিশ সরকার কত্ ক লেলিত এক দল , যারা মুসলমান সমাজে শুধু নৈরাজ্য স্ ষ্টি করার জন্য এসেছে ???

আমি লেখার প্রথমেই বলেছি মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানীর কোনো কথা-ই ক্লীয়ার না । আসেন সেটা দেখা যাক ।
১ম , মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী ১৮৮৫ সালে নিজেকে মুজাদ্দেদ হিসাবে দাবী করেন ।

২য় , মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী ১৮৯১ সালে নিজেকে মাহদী হিসাবে আবার দাবী করে ।
৩য় , একি বছরে সে আবার দাবী করে প্রতিশ্রুত মসীহ বলে ।
৪র্থ, মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী ১৯০১ সালে নিজেকে স্বয়ংসম্পূর্ণ নবী বলে দাবী করে ।
৫ম , মীর্যা গোলাম আহমেদ কাদিয়ানী ১৮৯১ সালের ২১শে অক্টোবর তাবলীগে রেসালাতের ২য় পাতায় বলেন : হযরত মোহাম্মদ ( স: ) আল্লাহর প্রেরিত শেষ নবী , তার পরে আর কোনো নবী আসবেন না ।

-- অন্যদিকে গোলাম আহমেদ কাদিয়ানী -এর রচিত "মেরাতে কামলাতে ইসলাম" বইয়ের ৩৮৩ প্ ষ্ঠায় তিনি বলেন : আমি নবী নই তবে আল্লাহ আমাকে নবায়নকারী কালিম বানিয়েছেন ।
এবারের বিষয়টা আরো জটিল ।


৬ষ্ঠ , গোলাম আহমেদ কাদিয়ানী "আঞ্জামে আযম" বইয়ের ২৮ পাতায় উল্লেখ করেন : মোহাম্মদ ( স: ) আল্লাহর শেষ নবী আবার "হাকীকাতুল ওহীর" ৬৮ পাতায় বলে : ঐ আল্লাহর শপথ , যার হাতে আমার প্রান , তিনিই আমাকে প্রেরন করেছেন এবং নবী নামে অভিহিত করেছেন ।

------আচ্ছা , এখন কথা হলো , বাংলাদেশের সরকার এমনি করে কেনো একজন মুসলিমকে সরকারীভাবে অমুসলিম ঘোষনা করবে ?? আর দেশের মানুষও বা সেটি চাবে কেনো ??--- কারণ , তারা চায় শান্তি , তারা চায় এদেরকে অমুসলিম ঘোষনা করে ইসলাম বিরোধী কার্যক্রম বন্ধ করতে ।


. . . এবং শাওন চায় এই রিমিক্স কাদিয়ানী আরেকটি ধর্ম তৈরি করুক , শান্তির ধর্মে এসে অশান্তি বাড়াতে হবে না . . .

1 comment:

remondas said...

ধন্যবাদ, অনেক কিছু জানার ছিল। আমরা অনেকে অনেক কিছুই জানি না। আপনা এই পোস্টটি দ্বারা অনেকে কিছু তথ্য জানতে পারবে।আমি আপনাকে কোন প্রকার অফার করছি না। ছোট একটি তথ্য আপনার উপকারে আসতে পারেrental Plot